অর্ধ দিবস হরতাল পালিত তাড়াশে ভাইস-চেয়ারম্যানকে গ্রেপ্তারের প্রতিবাদে

প্রকাশকাল- ১৭:৪৩,অক্টোবর ২১, ২০১৭,চলনবিলের সংবাদ বিভাগে

Tarash Pic 21-10-17-2আশরাফুল ইসলাম রনি,তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি :
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হককে মারপিটের হামলা-মামলায় উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বিদ্যুৎকে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবীতে অর্ধ দিবস হরতাল পালিত হয়েছে।
শনিবার সকাল ৮ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা যুবলীগ এর ডাকা হরতাল পালিত হয়। এর আগে শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানা পুলিশ। সকাল থেকে উপজেলা শহরে শান্তিপুর্নভাবে হরতাল এর সাড়া দিয়ে শহরের সকল দোকান, কাচাবাজারসহ সব কিছু বন্ধ রাখেন ব্যবসায়ীরা। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছিল। তাছাড়া তাকে গ্রেফতার ও মুক্তির দাবীতে মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন উপজেলা যুবলীগ। উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খানের সভাপত্বিতে একটি প্রতিবাদ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ। পরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান লাবু, যুবলীগের সাংগঠনিক সম্পাদক শামিম আহমেদ শান্ত, প্রচার সম্পাদক আসাব আলী কিরণ আ”লীগ নেতা শহিদ ও যুবলীগ নেতা জর্জিয়াস মিলন রুবেল। Tarash Pic 20-10-17
এ বিষয়ে তাড়াশ থানার ওসি মনজুর রহমান জানান, শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আব্দুল হককে হামলা, মারপিট মামলায় গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইসচেয়ারম্যান ফরহাদ আলী বিদ্যুৎকে গ্রেপ্তার করা হয়। এরই প্রতিবাদে হরতাল ছিল। কোথাও কোন ধরণের সমস্যা নেই।
প্রসঙ্গত, গত বছরের ৩০ আগষ্ট উপজেলা পরিষদের মাসিক সভা চলাকালে দলীয় নেতাকর্মীরা আব্দুল হককে কুপিয়ে ও মারপিট করে গুরুতর জখম করেন। পরে ওই ঘটনায় থানায় মামলা হয়। ওই মামলায় অন্যান্য আসামীরা জামিনে মুক্ত থাকলেও ফরহাদ হোসেন বিদ্যুৎ পলাতক ছিল।