আলীকদমে আগুনে পুড়ে ছাই ৪ দোকান

প্রকাশকাল- ১৬:২০,জানুয়ারি ৭, ২০১৮,চট্টগ্রাম বিভাগ বিভাগে

হাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
Alikadam Fire news pcআলীকদম উপজেলার বাবু পাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে ৪টি দোকান। রবিবার রাত আনুমানিক ৯টা ৩০ মিনিটে উপজেলার বাবুপাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয় বলে দাবি করেছে পুড়ে যাওয়া দোকান মালিকরা। অগ্নিকান্ডের কারণ এখনো জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্টসার্টিক থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা আন্দাজ করছেন স্থানীয়রা। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন লুংমি মার্মা, মিতংগ্য মার্মা, আব্দুল হামিদ ও চাইঅং মার্মা। খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ফোগ্য মার্মা তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা, চাউল ও কম্বল বিতরণ করেন।
স্থানীয়রা জানায়, রোববার রাত ৯টায় সমস্ত দোকানপাঠ বন্ধ করে সবাই ঘুমিয়ে পড়ে। হঠাৎ একটি দোকানে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে আসে। ততক্ষনে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে। এর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবদুল হামিদ জানান, অগ্নিকান্ডে তার দোকানে রক্ষিত নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। হঠাৎ আগুন জ¦লে ওঠার কারণে দোকানের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি।
এ বিষয়ে নয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফগ্য মার্মা বলেন, অগ্নিকান্ডে ৪ ব্যবসায়ীর ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা ইউনিয়ন পরিষদের পক্ষেথেকে নগদ অর্থ, চাল ও কম্বল বিতরণ করেছি। পরবর্তীতে আমরা সাদ্ধমত তাদেরকে সহযোগীতার চেষ্টা করব।