আলীকদমে মতবিনিময় সভা অনুষ্ঠিত এডিপির প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত হবে -জেলা প্রশাসক

প্রকাশকাল- ২৩:৫২,আগস্ট ৬, ২০১৭,চট্টগ্রাম বিভাগ বিভাগে

Alikadam DC News.docহাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
আলীকদমে এডিপি’র প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত হবে বলে জানিয়েছেন বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। একইসাথে অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী দেন তিনি। রবিবার আলীকদম উপজেলা পরিষদ হলরূমে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।
জেলা প্রশাসকের পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে রবিবার দুপুরে আলীকদম উপজেলার উন্নয়ন কার্যক্রম, আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং দুর্নীতি বিরোধি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামান, ভাইস চেয়ারম্যান কাইনথপ ¤্রাে, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, ফোগ্য মার্মা ও ভারপ্রাপ্ত ইউএইচএন্ডএফপিও ডা. মাহতাব উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।
উল্লেখ্য যে, গত ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) ১ কোটি ১১ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি হয়েছে মর্মে উপজেলা চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন চার ইউপি চেয়ারম্যান। এ নিয়ে পত্রিকায় ‘আলীকদমে এডিপি’র কোটি টাকার প্রকল্পে দুর্নীতি’ শিরোনামে সংবাদ প্রকাশ পায়। সভায় এ দুর্নীতি নিয়ে ইউপি চেয়ারম্যানরা জেলা প্রশাসকের কাছে প্রকাশ্য অভিযোগ করেন। জেলা প্রশাসক তাঁর বক্তব্যে এ দুর্নীতির অভিযোগের তদন্তে শ্রীঘ্রই একটি কমিটি গঠন করা হবে বলে জানান।