ইংল্যান্ডে ফিরতে চান রোনাল্ডো

প্রকাশকাল- ১২:৪৬,আগস্ট ৬, ২০১৭,খেলা বিভাগে

1501942841ক্রিস্টিয়ানো রোনাল্ডো স্পেনের একটি আদালতে বলেছেন, এখানে ( স্পেনে) আয়কর নিয়ে সৃষ্ট জটিলতার কারণে তিনি ‘ইংল্যান্ডে ফিরতে চান’। শনিবার স্পেনের রেডিও স্টেশন ক্যাডেনা সারে প্রচারিত খবরে একথা বলা হয়েছে।
ছবিস্বত্ব বাবদ আয় করা অর্থ থেকে অফসোর কোম্পানির মাধ্যমে ১৪.৭ মিলিয়ন ইউরো ফাঁকির মামলায় আগামী সোমবার রোনাল্ডোকে আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে।
তবে রোনাল্ডো বলছেন, ২০০৯ সালে রিয়ালে যোগদানের সময় ছবি স্বত্বের জন্য তিনি ‘বিশেষ কোন কাঠামো’ তৈরী করেননি। কিন্তু ২০০৪ সালে ম্যানচেষ্টার ইউনাইটেডে খেলার সময় ছবি স্বত সাধারণভাবেই পরিচালনা করেছেন। ক্রীড়া বিশেষজ্ঞ আইনজীবী
ক্রিস ফার্নেলের সুপারিশে পর্তুগীজ অধিনায়ক এটা করেছিলেন। ফার্নেল দ্বারা সুপারিশ করা হয়েছে।
আদালতে রোনাল্ডো আরো বলেন, ‘ক্রিস আমাকে বলেছিলেন যে সব ফুটবলারই এভাবে করে এবং আমি ব্যতিক্রমী একজন হতে চাই না।’
‘মাঠে সব সময়ই আমি ব্যতিক্রমী একজন হতে চাই। তবে মাঠের বাইরে সকলের মত থাকতে চাই।’
স্পেনের আভ্যন্তরীণ রাজস্ব বিশেষজ্ঞ গেশথার মতে দোষী সাব্যস্ত হলে রোনাল্ডোার কমপক্ষে ২৮ মিলিয়ন ইউরো জরিমান এবং সাড়ে তিন বছর জেল খাটতে হতে পারে।
চারবারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া রোনাল্ডো সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে মঙ্গলবার এক পোস্টে লিখেছেন ‘কিছু মানুষ আমার প্রতিভা মেনে নিতে পারছে না । তবে পোকা শুধুমাত্র উজ্জ্বল আলোকেই আক্রমণ করে থাকে।’
গেল জুনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর শনিবার রিয়াল মাদ্রিদের ক্যাম্পে ফিরছেন রোনাল্ডো। কনফেডারেশন কাপ ও কোর্টের কার্যকলাপের জন্য রোনাল্ডোকে ছুটি দিয়েছিলেন রিয়ার মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।বাসস।