উন্নতির পথে আইনশৃংখলা পরিস্থীতি রাণীনগরে দু’মাসে সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ গ্রেফতার ৭৭

প্রকাশকাল- ১৪:১৩,জানুয়ারি ১৮, ২০১৮,রাজশাহী বিভাগ বিভাগে

নওগাঁ প্রতিনিধিঃ- : মাত্র দু’মাসের ব্যবধানে বেশ উন্নতির পথে রয়েছে নওগাঁর রাণীনগরের আইনশৃংখলা পরিস্থীতি । গত দু’মাসে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ বিভিন্ন ঘটনায় ৭৭ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে থানাপুলিশ।
রাণীনগর থানাপুলিশ জানিয়েছেন,বিগত সময়ের তুলনায় বর্তমানে এলাকার আইনশৃংখলা পরিস্থীতি বেশ উন্œতির দিকে অগ্রসর হচ্ছে । এর আগে এলাকায় চুরি,ডাকাতি,ছিনতাই,খুনসহ নানারুপ অপরাধমূল কর্মকান্ড সংঘটিত হলেও বর্তমানে নুতন ওসি এসএসএম সিদ্দিকুর রহমান থানায় যোগদান করার পর থেকে তার দক্ষ কৌশলের কারনে আইনশৃংখলা পরিস্থীতি একদম নিয়ন্ত্রনে রয়েছে। এছাড়া গত দু’মাসে অব্যাহত জোড়ালো অভিযানে মাদকদ্রব্য উদ্ধার এবং সাজাপ্রাপ্ত পলাতক ২জন আসামীসহ বিভিন্ন ঘটনায় ৭৭ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। উদ্ধার করা হয়েছে হেরোইন,ইয়াবা,গাঁজা ও এ্যাম্পলসহ বেশ কিছু মাদক দ্রব্য । গ্রেফতার করা হয়েছে এলাকার আলোচিত মাদক ব্যবসায়ীদের। গত ২১ ডিসেম্বর থেকে ১৭ জানুয়ারী পর্যন্ত কয়েকটি মাদক মামলাসহ মাত্র ৫টি মামলা রুজু হয়েছে । থানাপুলিশের তৎপরতায় প্রায় শতাধীক আসামী আদালত থেকে জামিন নিয়েছেন। এছাড়া এলাকায় কোন চুরি,ডাকাতি কিম্বা রাহাজানি অথবা খুনের মতো বড় ধরণের কোন অপরাধ কর্মকান্ড সংঘটিত হয়নি। গত বছর এই সময়ে আমন ধান কাটার পর মাঠ ফাঁকা ও শুকনা থাকায় এলাকায় চুরি,ডাকাতিসহ ,ছিনতাইয়ের মতো অহরহ ঘটনা ঘটলেও থানাপুলিশের তৎপরতা,স্থানীয় জণপ্রতিনিধি ও জনগনের সার্বিক সহযোগিতায় এবং সচেতনতার কারণে বর্তমানে এলাকার আইনশৃংখলা নিয়ন্ত্রনে রয়েছে বলে জানা গেছে।
এব্যাপারে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস জানান, বিগত সময়ের চাইতে তুলনামূল ভাকে আইনশৃংখলা পরিস্থীতি ভাল রয়েছে ।
রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান,থানাপুলিশের ব্যাপক তৎপরতা,স্থাণীয় জনপ্রতিনিধি ও জনতার সংপৃক্ততা এবং সচেতনতার কারনে এলাকার আইনশৃংখলা পরিস্থীতি নিয়ন্ত্রনে রাখা সম্ভব হয়েছে। জনগনের আরো সার্বিক সহযোগিতা পেলে এলাকা আরো ভাল রাখা সম্ভ হবে বলে জানান তিনি।