‘উন্নয়ন ত্বরান্বিত করতে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে হবে’

প্রকাশকাল- ২২:২৯,অক্টোবর ৯, ২০১৭,জাতীয় বিভাগে

হামিদরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বেগবান করার জন্য জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে দল-মত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ সোমবার বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, কোনো একক ব্যক্তি বা গোষ্টি বা কোনো দলীয় স্বার্থে যাতে জাতীয় স্বার্থ ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে সবাইকে মনোযোগ দিতে হবে।
বিভিন্ন রাজনৈতিক আদর্শের কথা তুলে ধরে আবদুল হামিদ বলেন, গণতন্ত্র চর্চার অংশ হিসেবে একটি দেশে বিভিন্ন রাজনৈতিক দলের বিশ্বাস ও মতাদর্শ বিভিন্ন রকম থাকতেই পারে, কিন্তু দেশ ও জনগণের কল্যাণ নিশ্চিত করার ক্ষেত্রে সকলেরই একই লক্ষ্য হওয়া উচিত ।
আবদুল হামিদ বলেন, দেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য স্থিতিশীলতা অত্যন্ত জরুরি। কারণ স্থিতিশীলতা দেশের অগ্রগতিকে গতিশীল করে। অন্যদিকে অস্থিতিশীলতার কারণে প্রবৃদ্ধি ক্ষতিগ্রস্ত হয়।
এর আগে আজ রাষ্ট্রপতি বাজিতপুর উপজেলায় একটি স্মৃতিসৌধ, মুক্তিযোদ্ধা চত্ত্বর এবং চারটি সেতুর নির্মাণকাজসহ বেশ কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
গ্রামের বাড়িতে চারদিনের এই সফরের অংশ হিসেবে রাষ্ট্রপতি আবদুল হামিদ কটিয়াদি পাইলট উচ্চ বিদ্যালয়ে আগামীকাল মঙ্গলবার একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। বাসস