খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, বিএনপির কর্মসূচি

প্রকাশকাল- ২১:২৫,অক্টোবর ৯, ২০১৭,রাজনীতি বিভাগে

বিএনপিবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী বুধবার (১১ অক্টোবর) বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে দলটি। সোমবার (৯ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে এ ঘোষণা দেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা মহানগরীসহ দেশব্যাপী বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিক্ষোভ সমাবেশ সফল করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে অনুরোধ করা হয় সংবাদ সম্মেলন থেকে।

রিজভী বলেন, ‘দেশবাসী জানে-দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার হয়েছে, তিনি এখনো লন্ডনে চিকিৎসাধীন। চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা শেষে তিনি যথাসময়ে দেশে ফিরবেন। তাঁর ফেরার সময়ও প্রায় আসন্ন। আর ঠিক এই মুহূর্তে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘটনা সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও প্রতিহিংসামূলক।’

প্রসঙ্গত, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে নোয়াবাজারে বাসে পেট্টোল বোমা হামলার মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে পেট্টোল বোমা হামলায় ৮ যাত্রীর মৃত্যুর ঘটনাসহ হত্যা ও বিস্ফোরক আইনে দায়েরকৃত পৃথক মামলায় বর্তমানে বিদেশে থাকা খালেদার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন আদালত। সোমবার (৯ অক্টোবর) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ বেগম জেসমিন আরা এ আদেশ দেন।