গরীবের কেউ খোঁজ নেয় না, আপনি নিলেন

প্রকাশকাল- ২১:৩৮,জানুয়ারি ১১, ২০১৮,চলনবিলের সংবাদ বিভাগে

Agune Pora Grihobodhu Photo-1নিজস্ব প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের জালেস্বর মন্ডলপাড়া গ্রামে শ্রীমতি শান্তনা মন্ডল (২৫) নামে আগুনে পোড়া এক হতদরিদ্র গৃহবধূর পাশে দাঁড়ালেন সাবেক কেন্দ্রীয় আ’লীগ নেতা ও পাবনা-৩ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ইঞ্জি. আব্দুল আলীম। বৃহস্পতিবার বিকেলে তিনি ঐ গৃহবধূর বাড়িতে স্ব-শরীরে হাজির হয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেন এবং তাকে আর্থিক সাহায্য সহযোগীতা করেন।

আগুনে পোড়া গৃহবধূ ঐ গ্রামের দিন মজুর মহাদেব মন্ডলের স্ত্রী।
জানা যায়, গত ৪ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে গৃহবধূ শান্তনা তার কোলের ১৫ দিনের বাচ্চাকে নিয়ে শীতের জন্য বাড়ির চুলার ধারে বসেছিলেন। এসময় অসর্তকতা বশত: তার শাড়ীর আঁচলে চুলার আগুন ধরে সমগ্র শরীরে ছড়িয়ে পড়ে। এসময় সে তার বাচ্চাকে আগুন থেকে বাঁচাতে দুরে ছুরে ফেলে দেয় এবং তার শরীরের আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। এরমধ্যে গৃহবধূ শান্তনার শরীরের প্রায় ৬০ শতাংশ জুরে আগুনে ঝলসে যায়। তার চিৎকারে বাড়ির স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। এরপর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী অথবা ঢাকা বার্ণ ইউনিটে ভর্তির পরামর্শ প্রদান করেন। অর্থাভাবে সেই উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে স্থানীয় চিকিৎসকের স্মরণাপন্ন হয়ে চিকিৎসা নিচ্ছেন ঐ গৃহবধূ। আগুনে ঝলসে যাওয়া শরীরে নিদারুন কষ্ট আর দূর্ভোগ নিয়ে দিন অতিবাহিত হলেও অসহায় এই দরিদ্র গৃহবধূর সাহায্য সহযোগীতায় এগিয়ে আসেনি কেউ।

এমন ঘটনা স্থানীয় নেতা কর্মীদের মারফত জানতে পেরে ঐ গৃহবধুর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন আ’লীগ নেতা ইঞ্জি. আব্দুল আলীম। বৃহস্পতিবার ঐ গৃহবধূর বাড়িতে হাজির হয়ে চিকিৎসার ব্যাপারে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের পরিচিত চিকিৎসকের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন। এছাড়া তার সুস্থ হওয়া পর্যন্ত পরবর্তী চিকিৎসার সকল ব্যয় তিনি বহন করার আশ্বাস প্রদান করেন।

অসুস্থ শান্তনা মন্ডল অশ্রু সজল চোখে বলেন, আজ কতগুলোদিন অতিবাহিত হয়ে গেল খেয়ে না খেয়ে পোড়া শরীরের যন্ত্রনা নিয়ে ১৫দিনের দুধের শিশু নিয়ে দিন অতিবাহিত করছি। কেউ একটি বারের জন্য খোঁজ নিল না। চেয়ারম্যানের কাছে সাহায্যের জন্য গিয়েও কিছু পাইনি। আসলে গরীবের কেউ খোঁজ নেয়না, আপনি নিলেন। এমন বিপদের মূহুর্তে আপনি এসে পাশে দারিয়ে বোঝালেন দুনিয়ায় এখনও ভাল মানুষ আছে।