জাতীয়করণের চূড়ান্ত তালিকায় বড়াইগ্রাম কলেজ এলাকাবাসীর মধ্যে ব্যাপক উল্লাস ঃ মিষ্টি বিতরণ

প্রকাশকাল- ২০:১৪,এপ্রিল ২১, ২০১৭,চলনবিলের সংবাদ বিভাগে

মিষ্টিঅহিদুল হক, বড়াইগ্রাম (নাটোর) :: জাতীয়করণের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে থানা সদরে অবস্থিত উপজেলার সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বড়াইগ্রাম কলেজ। কলেজের জাতীয়করণ নিয়ে দৈনিক শিক্ষা ডট কম ও দৈনিক সমকালে মিথ্যাচার ও অসত্য তথ্যে কলেজের জাতীয়করণ বাতিলের দাবীতে করা রিট প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও ব্যাপক বিক্ষোভ মিছিল করার একদিন পরই এ সংবাদে কলেজের শিক্ষক-কর্মচারী-ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মধ্যে দারুণ আনন্দ ছড়িয়ে পড়েছে। গত ২০ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয় থেকে জাতীয়করণের চূড়ান্ত তালিকাসহ একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে জাতীয়করণের অংশ হিসাবে দেশের আরো ২৮৪টি কলেজের মত বড়াইগ্রাম কলেজের স্থাবর-অস্থাবর সকল সম্পত্তি সরকারের নিকট হস্তান্তর করে রেজিষ্ট্রি করা দানপত্র (Deed  of Gift) জরুরী ভাবে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।
এদিকে, এ খবর ছড়িয়ে পড়লে কলেজ কর্তৃপক্ষ ছাড়াও বড়াইগ্রাম পৌর শহরের বিভিন্ন স্থানে কলেজের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী, উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের লোকজনকে মিষ্টি বিতরণ করতে দেখা গেছে। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ইসমাইল হোসেন প্রধানমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন, একটি বিশেষ মহল রিট করার পাশাপাশি কিছু সংবাদ মাধ্যমে মিথ্যা তথ্য পরিবেশন করে কলেজের জাতীয়করণ বাধাগ্রস্থ করার অপচেষ্টায় লিপ্ত হলেও সরকারের সময়োচিত এ সিদ্ধান্তে উপজেলার সর্বস্তরের গণ মানুষের আশা পূরণ হয়েছে। আমরা গোটা উপজেলাবাসী এতে সরকারের প্রতি কৃতজ্ঞ।
প্রসঙ্গত, সম্প্রতি বড়াইগ্রাম কলেজের জাতীয়করণ বাতিলের দাবীতে বনপাড়া ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য আব্দুল লতিফ মেম্বার রিট করলে উচ্চ আদালত এ কলেজের জাতীয়করণ কেন অবৈধ হবে না মর্মে জবাব দেয়ার জন্য শিক্ষা সচিব ও অধ্যক্ষসহ সংশ্লিষ্ট ১০জনকে নির্দেশ দিয়েছেন।