টানা বৃষ্টিতে পত্নীতলায় জনজীবনে দুর্ভোগ

প্রকাশকাল- ২০:৫৩,আগস্ট ১৩, ২০১৭,রাজশাহী বিভাগ বিভাগে

000000000000000000000000সিয়াম সাহারিয়া (নওগাঁ) : গত বৃহস্পতিবার রাত ৯টা থেকে শুরু হয়ে শুক্রবার রাতে প্রবল বৃষ্টিতে পত্নীতলা উপজেলায় জনজীবনে দুর্ভোগ নেমে এসছে।

গত ৩-৪ দিনের টানা বৃষ্টিতে উপজেলা সদর নজিপুর সহ বিভিন্ন ইউনিয়ন জলমগ্ন হয়ে পড়ে। এতে নীচু এলাকার ফসলীমাঠ সহ বাড়িঘর পানির নিচে তলিয়ে গেছে । এদিকে প্রবল বৃষ্টির কারনে আত্রায় নদির পানি বেরে যাওয়াই পত্নীতলায় গোডাউন পাড়ায় নদির বেরি বাধে ধস্ দেখা দিয়েছে ।

জলমগ্ন হয়ে পড়ায় রোপা আমন ও আউশ ধান গাছসহ বিভিন্ন শাকসবজি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। বিভিন্ন পুকুর, খাল-বিলের পানি বৃদ্ধি পেয়ে উপচে পড়ায় মাছ চাষীরা ক্ষতিগ্রস্থ হয়েছে। এলাকাবাসি ও স্থানিয় জনপ্রতিনিধিরা জানান আর যদি বৃষ্টি না হয় । ধান ও সবজি ক্ষেতে সাময়িক জলাবদ্ধতা সৃষ্টি হলেও আগামী ২/১ দিনের মধ্যে পানি নেমে গেলে ফসলের তেমন ক্ষতি হবে না।

এদিকে এক মাছ চাষীদের মধ্যে মো:সাজু সাহেব আমাদের জানান হঠাৎ করে এরকম অতি বৃষ্টির ফলে ব্যপক ক্ষতির সম্মুখিন হয়েছি, তিনি আরো বলেন আমার তিনটি পুকুরের সমস্ত মাছ বেরিয়ে গেছে, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে মাছ চাষে বিনিয়োগ করেছি, আমার আশা ছিলো এবার ভালো লাভ করবো, কিন্তু লাভ তো পরের কথা পাওনাদারের ঋন কিভাবে পরিশোধ করবো আর পুকুর মালিকদের জমার টাকাই বা কিভাবে পরিশোধ করবো, এই ভেবে বলতে বলতে তিনি আর চোখে পানি ধরে রাখতে পারলেন না । জনাব সাজুর মতো আরও অনেক মাছ চাষী অপুরোনিয় ক্ষতীর সম্মুখিন হয়। তাই তারা সরকারী সহযোগিতা কামনা করেছেন ।