দুর্গাপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশকাল- ১৮:২২,জানুয়ারি ১০, ২০১৮,ময়মনসিং বিভাগ বিভাগে

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

Durgapur - 10নেত্রকোনার দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায়, নানা আয়োজনের মাধ্যমে জাতীর জনক শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ এর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে দিবসের তাৎপর্য নিয়ে অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ:সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আওয়ামীলীগের সহ-সভাপতি নেতা আলী আসগর, পৌর মেয়র হাজী আব্দুস সালাম, সাবেক মেয়র শ.ম জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন আকঞ্জি, ছাত্রলীগ সভাপতি আব্দুল হেলিম প্রমুুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধুকে পাকিস্তানি সেনারা ধানমন্ডির ৩২নং বাসা থেকে আটক করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যায়। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে। মুক্তিযুদ্ধে বিজয়ের পর বিশ্ব জনমতের চাপে ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান সরকার। সেখান থেকে ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছলে সে থেকে এ দিনটি স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়ে আসছে।