দেশব্যাপী যৌন হয়রানি ও নারী নির্যাতনের প্রতিবাদে পাবনায় মানববন্ধন

প্রকাশকাল- ১৮:৩৫,আগস্ট ৮, ২০১৭,রাজশাহী বিভাগ, স্বাস্থ্য ও শিক্ষা, স্লাইডশো বিভাগে

DSC00861শফিক আল কামাল ॥ দেশের বিভিন্ন অঞ্চলে ধর্ষণ, যৌন হয়রানি, বাল্য বিয়ে ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং এ ঘৃণ্য অপরাধের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পাবনায় মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে ‘যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়াকর্’, পাবনার উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়।

পাবনা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়াকর্’, পাবনার অন্যতম সদস্য সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক, পাবনার আহবায়ক ও মহিলা পরিষদের সাধারন সম্পাদক অ্যাড. কামরুন্নাহার জলি, মহিলা পরিষদের সভাপতি ও নেটওয়ার্ক সদস্য পূরবী মৈত্র, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাট্রিজ’র পরিচালক ও নেটওয়ার্ক সদস্য নাট্যকার কোবাদ আলী, ব্র্যাক প্রতিনিধি আলমাসুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও আইএইচসিআরএফ এর পাবনা জেলা শাখা’র সভাপতি সাংবাদিক আব্দুল জব্বার, সহ-সভাপতি অধ্যাপক কে এম মাহফুজুল হক, থিয়েটার ৭৭’র মঞ্জুরুল ইসলাম মঞ্জু, পাবনা পাথফাইন্ডার সিটিআই’র সুপারিনটেন্ডেন্ট ও নেটওয়ার্ক সদস্য সাংবাদিক শফিক আল কামাল, এনজিও কর্মি নাসরিন পারভীন, নেটওয়ার্ক সদস্য কমল শেখ টিটু, নাঈম হোসাইন, মো. লিটন, খায়রুল ইসলাম, শিক্ষার্থী আকাশ, শিক্ষার্থী ওয়াচ গ্রুপ সদস্য প্রকৃতি, অলিন্দা প্রমুখ। বক্তারা এ মানববন্ধন ও সমাবেশে দেশের বিভিন্ন অঞ্চলে শিশু নির্যাতন, ধর্ষণ, যৌন হয়রানি, বাল্য বিয়ে ও নারী নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ার উদ্বেগ প্রকাশ করেন এবং এ ঘৃণ্য অপরাধের সাথে জড়িত নরপিশাচদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

এছাড়াও মানববন্ধন সমাবেশে একাত্বতা প্রকাশ করে অংশ নেন বাংলাদেশ মাহিলা পরিষদ পাবনা কার্যালয়, বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক, উদ্দীপন, পড়শী, সুচিতা, ওয়াই ডাব্লিউসিএ, ঝলক, বাঁচতে চাই, আসিয়াব, নাজিপুর মহিলা উন্নয়ন সমিতি, বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, উত্তর বঙ্গের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারী এডওয়ার্ড কলেজ, সরকারী শহীদ বুলবুল কলেজ, আদর্শ গার্লস হাইস্কুলের শিক্ষার্থী সহ বিভিন্ন পেশাজীবি সংগঠন।