নওগাঁর আত্রাই বাঁশবাড়িয়া পুরাতন- নতুন মসজিদকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া- আহত ৬=গ্রেফতার-৪

প্রকাশকাল- ২১:৫০,আগস্ট ১২, ২০১৭,রাজশাহী বিভাগ বিভাগে

নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁর আত্রাই বাঁশবাড়িয়া পুরাতন- নতুন মসজিদে নামাজ পড়াকে কেন্দ্র করেদু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায়-আহত-৬ গ্রেফতার ৪ ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার জুম্মার নামাজের পূর্বে উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে। এঘটনায় মামলা হয়েছে।
এলাকাবাসী জানায়,উপজেলার মনিয়ারী ইউনিয়নের বাঁশবাড়িয়া দক্ষিন পাড়ার শত বছরের পুরাতন মসজিদে শুক্রবারে জুম্মার নামাজ পড়তে গেলে নতুন মসজিদের মুসল্লিরা পুরাতন মসজিদে তালা দেয় এতে উভয় পক্ষের মুসল্লিদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এরই এক পর্যায়ে নতুন মসজিদের মুসল্লিরা পুরাতন মসজিদের মুসল্লিদের বাড়ি ঘরের উপর হামলা চালায় এবং ভাংচুর করে। সংঘর্ষে আহতরা হলেন নতুন মসজিদ কমিটির সভাপতি হাতেম আলী(৫৫) পিতা মৃত মুনশেব মুসল্লি আনিছার রহমান(৬৫) পিতা মৃত জছিমুদ্দিন আবু তালেব(৬০) পিতা মছির মৃধা মোজাহার(৪২) পিতা আবুল কাশেম মোকবুর হোসেন(৩৫) পিতা আবুর কাশেম নুরুলইসলাম পিতা আনিচার মৃধা সবর্ব সাং ব৭াশবাড়িয়া থানা আত্রাই। আহতদের সন্ধ্যায় আত্রাই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।আত্রাই থানা পুলিশ খবর পেয়ে ঘটনার স্থলে যায়। ঘটনার স্থল থেকে নতুন মসজিদ কমিটির আনিছার(৫০)পিতা মৃত জছিমুদ্দিন শরিফুল(৩৭) পিতা হাতেম আলী তছলিম প্রামানিক(৪৫)পিতা শুটুক প্রামানিক ও নতুন মসজিদ কমিটির রকিব উদ্দিন (৪২) পিতা আলহাজ¦ খয়বর আলী কে গ্রেফতার করে থানা হাজতে আটক রাখা হয়। ১২ আগস্ট শনিবার সকালে আত্রাই থানা পুলিশ ১৫১ ধারায় আটককৃতদের জেল হাজতে পাঠান ।
সরেজমিনে জানা যায়, শতবর্ষের পুরাতন মসজিদ ও সমজিদের নামীয় সম্পত্তি নিয়ে বেশ কিছুদিন যাবৎ (পুরাতন- নতুন) মসজিদ কমিটির মধ্যে বিবাদ চলে আসছে। উক্ত বিবাদ বিষয়ে পুরাতন মসজিদ কমিটি ইতি পূর্বে আত্রাই থানা পুলিশ, উপজেলা প্রশাসন, স্থানীয় ইউনিয়ন পরিষদ পর্যন্ত বিভিন্ন সময়ে অভিযোগের সহ দান দরবার করে কোন সঠিক সিদ্ধান্ত না পাওয়ায় এই ধারা বাহিকতায় গত শুক্রবারের বাঁশবাড়িয়া গ্রামে দুই মসজিদ কমিটির মধ্যে এ সংঘর্ষ ঘটে। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। এ বিষয়ে শান্তিকামী এলাকাবাসী ও মুসল্লিগন আইন শৃঙ্খলা বাহিনী সহ উর্দ্ধতন মহলের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ বদরুদ্দোজা সরকার জানান,গত শুক্রবার দুপুরে বাঁশবাড়িয়া নতুন- পুরাতন মসজিদ কমিটির মধ্যে সংঘর্ষের সংবাদ শুনে তৎক্ষনিক ভাবে থানা পুলিশ ঘটনার স্থলে পাঠানো হয় এবং এলাকার আইন শৃঙ্গলা ভাল রাখতে ঘটনার স্থল থেকে ১৫১ ধারায় ৬জনকে আটক করা হয়। আটককৃতদের শনিবার সকালে জেল হাজতে পাঠানো হয়।এখন ঐ এলাকার আইন শৃঙ্খলা স্বাভাবিক আছে।আর কোন অপৃতিকর ঘটনা না ঘটে সে জন্য উভয় পক্ষকে শর্তক করা হয়েছে।