নানা স্টাইলে শাড়ি, হয়ে ওঠুন সুন্দরী

প্রকাশকাল- ০৭:০১,আগস্ট ১২, ২০১৭,ফিচার, স্লাইডশো বিভাগে

sareeডেস্ক : শাড়িতে মহিলারা হয়ে ওঠেন সম্পূর্ণা। তাই, বিশেষ কোনও উৎসব-অনুষ্ঠানে তাদের প্রথম পছন্দ শাড়ি। একটা সময় ছিল, যখন মহিলারা শাড়ি পড়ার জন্য ব্লাউজ়, পেটিকোট ইত্যাদি ব্যবহার করতেন না। ব্রিটিশ শাসনকালে প্রথম ব্লাউজ়, পেটিকোটের সঙ্গে কুচি দিয়ে শাড়ি পরা চালু হয়। তারপর থেকে কুচি দিয়ে শাড়ি পরার কায়দাই সারা দেশে ছড়িয়ে পড়ে। সময়ের সঙ্গে সঙ্গে শাড়ি পরার পদ্ধতিতে কিছু পরিবর্তন ঘটেছে। বা বলা ভালো পুরানো ফ্যাশনই ফিরে এসেছে নতুন করে। একঘেয়েমি কাটাতে শাড়ি নিয়ে নানা পরীক্ষানিরীক্ষা করছেন আজকালকার মহিলারা।

গাউন-শাড়ি

শাড়িকে গাউনের কায়দায় পরা যায়। বেশ স্টাইলিশ অথচ আকর্ষণীয় এই কায়দাটি। ক্যারি করাও খুব সহজ। যারা চিরাচরিত কায়দায় পরা শাড়ি সামলাতে পারেন না, তাঁদের জন্য আদর্শ। কুচিতে পা জড়িয়ে যাওয়ারও ভয় নেই।

প্যান্টের সঙ্গে শাড়ি

এইভাবে শাড়ি পরলে বেশ ক্লাসি দেখতে লাগবে। সামলাতেও সমস্যা হবে না। আপনার কাছে লেগিংস বা জেগিংস, ক্রপ টপ বা চোলি আর হিলওয়ালা জুতো থাকলেই করতে পারেন এই স্টাইল। শাড়ির একদিক প্লিট করে, পিন লাগিয়ে নিন। এবার প্লিট করা দিকটি প্যান্টে কুচির মতো করে গুঁজে দিন। শাড়ির অপরদিকটি ওড়নার কায়দায় যে কোনওরকমভাবে কাঁধের উপর ফেলে রাখুন।

স্কার্টের সঙ্গে লেহেঙ্গা

লেহেঙ্গা শাড়ি এখন বেশ জনপ্রিয়। স্কার্ট ও জমকালো ব্লাউজ়ের সঙ্গে আপনি পরতে পারেন লেহেঙ্গা শাড়ি। স্কার্টটি এখানে পেটিকোটের কাজ করবে। অথচ দেখে মনে হবে লেহেঙ্গা পরেছেন। স্কার্টের উপর কোমরের কাছে লেহেঙ্গা শাড়ি থাকে থাকে প্লিট করলে এই লুক পেয়ে যাবেন সহজেই।
মৎস্যকন্যা

যে কোনও গড়নের মহিলাই এই কায়দায় শাড়ি পরতে পারেন। বেশ ছিপছিপে দেখতে লাগবে। শাড়ির নিচের অংশ এমনভাবে জড়াতে হবে, দেখে যেন মনে হয় স্কার্ট পরেছেন। এই লুকের জন্য আঁচলে ভারী কাজ আছে এমন শাড়ি বাছুন।

শার্টের সঙ্গে শাড়ি

ব্লাউজ়ের বদলে বেছে নিন আপনার পছন্দের শার্ট। এবার সাধারণ কায়দাতেই শার্টের উপর শাড়ি পরে নিন। বেশ স্টাইলিশ দেখতে লাগবে।