নিউইর্য়কে বাস টার্মিনালে বোমা হামলাকারীর জন্ম বাংলাদেশে?

প্রকাশকাল- ২১:৪০,ডিসেম্বর ১১, ২০১৭,বিবিধ বিভাগে

HHHনিউইয়র্কের ম্যানহাটনের একটি বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পোর্ট অথোরিটি বাস টার্মিনালে ওই বিস্ফোরণে অন্তত চারজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে নিউইয়র্ক পুলিশ। বলা হচ্ছে আটক ব্যক্তিই হামলাকারী এবং তার জন্ম বাংলাদেশে।

নিউইর্য়ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন এমএসএনবিসিকে জানান, বোমা হামলাকারী যুবকের বয়স ২৭ বছর। তার জন্ম বাংলাদেশে এবং সাত বছর ধরে ব্রুকলিনে থাকেন তিনি। তার সঙ্গে জঙ্গিগোষ্ঠী আইএসের সংশ্লিষ্টতা রয়েছে বলেও দাবি করেন ব্রাটন। তবে এ ব্যপারে এখনো আনুষ্ঠানিক সরকারি বক্তব্য আসেনি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে এনবিসি নিউইয়র্কের প্রতিবেদনে বলা হয়, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে বিভিন্ন ধরনের তার ও যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।

পুলিশ বলছে, আটক ব্যক্তি পাইপের মধ্যে ব্যাটারি ঢুকিয়ে তৈরি বোমা বহন করছিলেন। বাস টার্মিনালে হেঁটে যাওয়ার সময় সেটি আংশিক বিস্ফোরিত হয়। ধারণা করা হচ্ছে, লক্ষ্যস্থলে পৌঁছার আগেই বোমাটির বিস্ফোরণ ঘটে।

স্থানীয় সময় সোমবার সকালে ম্যানহাটনের ৮ অ্যাভিনিউ ও ৪২ স্ট্রিটে ওই বিস্ফোরণের বিষয়ে জোর অনুসন্ধান শুরু করেছে নিউইয়র্ক পুলিশ।