নির্বাচক প্যানেলের মেয়াদ বেড়েছে ১ বছর

প্রকাশকাল- ০০:৪৪,জুলাই ৩১, ২০১৭,খেলা বিভাগে

basarঢাকা  : গত কয়েক বছরে দারুণ বদলে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাঠের কাজটা ক্রিকেটাররা করলেও নির্বাচক প্যানেলের অবদানও অনস্বীকার্য। তাই তাদের কাজে সন্তুষ্ট হওয়ায় জাতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেলের মেয়াদ বেড়েছে আরও ১ বছর। মেয়াদ বেড়েছে বয়স ভিত্তিক নির্বাচক প্যানেলেরও। তবে বয়সভিত্তিক নির্বাচক থেকে একজন জাতীয় নির্বাচক হতে পারেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বোর্ডের নানা গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা সভা করে বিসিবি পরিচালকরা। সভা শেষে নির্বাচক প্যানেল নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘নির্বাচক প্যানেলের মেয়াদ আমরা আরও এক বছর বাড়িয়েছি। তবে জুনিয়র লেভেল থেকে একজন সিনিয়র লেভেলে আসতে পারে।’

গত বছরের জুনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক পদ থেকে ফারুক আহমেদ পদত্যাগ করার পর বড় রদবদল হয় নির্বাচক প্যানেলে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হয় জাতীয় দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নুকে। তিন সদস্যের নির্বাচক প্যানেলে আগে থেকেই ছিলেন হাবিবুল বাশার। সঙ্গে বয়সভিত্তিক নির্বাচক থেকে যোগ দেন সাজ্জাদ আহমেদ শিপন।

আর বয়সভিত্তিক দলের প্রধান নির্বাচক হিসেবে আছেন হাসিবুল হোসেন শান্ত। তার সঙ্গে আরও দুই নির্বাচক এহসানুল হক সেজান ও হান্নান সরকার। বিসিবিতে জোর গুঞ্জন চলছে সেজান জাতীয় নির্বাচক প্যানেলে ঢুকতে যাচ্ছেন। সেক্ষেত্রে শিপনকে হয়তো বয়সভিত্তিক দলের নির্বাচক হিসেবে ফিরিয়ে আনা হবে।