পাবনা ডিস্ট্রিক্ট কিন্ডারগার্টেন ঔনার’স এ্যাসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান কষ্ট করলে কেষ্ট মেলে— রেজাউল রহিম লাল

প্রকাশকাল- ২০:১৩,নভেম্বর ২০, ২০১৭,রাজশাহী বিভাগ বিভাগে

পাবনা প্রতিনিধি :

পাবনা ডিস্ট্রিক্ট কিন্ডারগার্টেন ঔনার’স এ্যাসোসিয়েশন’র ২০১৬ সালের বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার (২০ নভেম্বর ) বেলা ১১টার দিকে পাবনা জেলা পরিষদ রশিদ হলে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল। তিনি বলেন, আমার সামনে বিপুল সংখ্যক কৃতি শিক্ষার্থীকে দেখতে পারছি। তোমরাই জাতির ভবিষ্যত। তোমাদেরকে নিয়ে আমরা স্বপ্ন দেখি। তিনি তার জীবনের কিছু স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, কষ্ট করলে কেষ্ট মেলে-আমি তার উজ্জ¦ল প্রমাণ। রাজনৈতিক জীবনের দুঃখ-কষ্টের কথা বলতে গিয়ে বলেন, আমার জীবনে জেল-জুলুমও খেঁটেছি। তিনি অবিভাকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদেরকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে দায়মুক্ত হবেন না। শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পিতা-মাতাকে বাসা-বাড়িতে আদর যতœসহকারে লেখাপড়া পরিচর্যা করবেন। রেজাউল রহিম লাল শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদেরকে পিতা-মাতার ন্যায় দায়িত্ব পালন করতে হবে। ভয়-ভীতি প্রদর্শন নয়; আদর, সোহাগ করে পড়াবেন। কোন ছাত্র-ছাত্রী ভবিষ্যতে যাতে ঝরে না পড়ে- সেদিকে লক্ষ্য রাখতে হবে।
পাবনা ডিস্ট্রিক্ট কিন্ডারগার্টেন ঔনার’স এ্যাসোসিয়েশন’র ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ মনিম ও সাধারণ সম্পাদক মো: আশেকুর রহমান আশিকের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা চেম্বার অব কমার্সের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সোনামণি কিন্ডারগার্টেনের উপদেষ্টা মো. মাহবুব-উল আলম মুুকুল, এ্যাসোসিয়েশনের পরীক্ষা নিয়ন্ত্রক পাবনা কলেজের সাবেক অধ্যক্ষ মো: আব্দুল লতিফ, তোফাজ্জল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, পাবনা ডিস্ট্রিক্ট কিন্ডারগার্টেন ঔনার’স এ্যাসোসিয়েশন’র কোষাধ্যক্ষ মো: বরকত আলী, প্রচার ও দপ্তর সম্পাদক মো: মোশারফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক তানিয়া ইয়াছমিন সিমা, কার্যকরি সদস্য কাজী মিনারা সেলিম, মো: নাজমুল করিম, মো: মনিরুল ইসলামসহ অবিভাবকমন্ডলী , সাংবাদিক।
অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে ক্রেষ্ট ও প্রাইজ বন্ড তুলে দেন।