বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে পানিভাসী মানুষেরা রানীশংকৈলে ভারী বর্ষনের ফলে জনজীবন বিপর্যস্ত

প্রকাশকাল- ২২:৪৮,আগস্ট ১২, ২০১৭,রংপুর বিভাগ বিভাগে

Ranisongkail Pic Rain) 2রানীশংকৈল প্রতিনিধিঃ- ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলা জুড়ে কয়েকদিন ধরে ভারী বর্ষনের ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার ফলে অনেক বাড়ী ঘর ভেঙ্গে গেছে। গবাদি পশু হাস মুরগীর ব্যাপক ক্ষতি হয়েছে। গ্রামীণ জনপদের রাস্তা ঘাট ভেঙ্গে চলাচলে দূর্ভোগ সৃষ্টি হয়েছে। বোর আমন ধান সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষেরা জ্বর সর্দিসহ ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে।
শনিবার পানিভাসী মানুষেরা উপজেলার ডিগ্রী কলেজ,পাইলট উচ্চ বিদ্যালয়,আবাদতাকিয়া মাদ্রাসা,জওগাও উচ্চ বিদ্যালয়,রাউতনগর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও নিরাপদ জায়গায় আশ্রয় নিয়েছে।
এছাড়াও দেশের শ্রেষ্ট বিদ্যাপিট রানীশংকৈল মডেল প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পানিতে ভরে যাওয়ায় শিক্ষ্ াপ্রতিষ্ঠানগুলোও বন্ধ রয়েছে।
বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া মানুষদের তাৎক্ষনিক ভাবে প্রশাসনের পক্ষ থেকে নগদ কিছু অর্থ এবং মহিলা সংরক্ষিত ৩০১ আসনের এমপি সেলিনা জাহান লিটার পক্ষ থেকে শুকনো খাবার পরিবেশন করা হয়েছে। এছাড়াও উপজেলা আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং স্থানীয় বিত্তবানরা ক্ষতিগস্ত মানুষদের সহযোগিতা করছেন।উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাহফুজা বেগম পুতুল বানভাসি মানুষের মাঝে ছুটে যান। ব্যক্তিগত তহবিল থেকে তাদের আর্থিক সহযোগিতা করেন।

প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় নেওয়া মানুষদের কয়েল,মোমবাতি,খিচুরি খাবার পরিবেশন এবং সেই সাথে সার্বিক সহযোগিতা করা হবে বলে ইউএনও অফিস সুত্রে জানা গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহিল মাফি জানান,প্রত্যক ইউনিয়নে মেডিক্যাল দল কাজ করছে এবং বর্তমান অবস্থার ক্রনে ক্ষতিগস্ত রোগীদের ওষুধসহ ফ্রি চিকিৎসা দেওয়া হচ্ছে। এ রিপোট লেখা প্রর্যন্ত উপজেলা জুড়ে বৃষ্টি অব্যহত রয়েছে।
এ ব্যাপারে সংরক্ষিত ৩০১ আসনের এমপি সেলিনা জাহান লিটা বলেন,ক্ষতিগ্রস্ত মানুষদের প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার জন্য ইউএনও-কে বলা হয়েছে এবং আমি ব্যক্তিগতভাবে শুকনো খাবার বিতরন সহ সার্বিক সহযোগিতা করছি।