বিশ্বনাথে কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিফিন বক্স বিতরণ

প্রকাশকাল- ২৩:০৫,সেপ্টেম্বর ১৩, ২০১৭,সিলেট বিভাগ বিভাগে

13.09.17বিশ্বনাথ প্রতিনিধি
বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা পরিষদ ও বিদ্যালয় পরিচালনায় কমিটির উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে বিদ্যালয়ের হল রুমে টিফিন বক্স বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নূর উদ্দিন আহমদের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শৈব্যা রানী দেব’র পরিচালনায় আমন্ত্রতি অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মাওলানা আনহার উদ্দিন, সদস্য আলা উদ্দিন খান, ছয়কুর রহমান, আতাউর রহমান, কুদ্দুছ মিয়া, আমির আলী, দিলাল মিয়া, কবির উদ্দিন (সুজন), বিশ্বনাথ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সদস্য অসিত রঞ্জন দেব, সংগঠক মিছবাহ খান।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছাঃ জোছনা বেগম, মোছাঃ মিলিনা বেগম, মোছাঃ জাহানারা বেগম, অনামিকা দাস, সংগঠক মহসিনুর রহমান প্রমুখ। এসময় বিদ্যালয়ে ৮৬জন শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাথমিক বিদ্যালয় হচ্ছে প্রকৃত শিক্ষার্জনের প্রধান ও প্রথম শিক্ষাঙ্গন। শিশুরা প্রাথমিক বিদ্যালয় থেকে প্রকৃত শিক্ষিার ভিত্তি পেলে, পরবর্তি জীবনে সুশিক্ষায় শিক্ষিত হওয়া সম্ভব। শিশুদের কথা চিন্তা করেই বিনামূল্যে বই ও উপবৃত্তি দেয়ার পাশাপাশি সরকারের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এখন শিক্ষক-অভিভাবক’সহ আমাদের সবাইকে সচেতন হতে হবে শিশুদের সুন্দর ভবিষৎ বিনির্মানের জন্য। সবাই সচেতন হলে কমে আসবে ঝড়ে পড়ার হার। সরকারের পাশাপাশি এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার জন্য প্রবাসী ও বিত্তবানদেরকে এগিয়ে আসতে হবে।