বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে ওসাম ট্যুরিজম এন্ড ট্রাভেলস’র ‘ওসাম ফটো কন্টেস্ট’

প্রকাশকাল- ১৬:২১,সেপ্টেম্বর ২৭, ২০১৭,চট্টগ্রাম বিভাগ বিভাগে

আকাশ ইকবাল:

আজ ২৭ সেপ্টেম্বর (বুধবার) বিশ্ব পর্যটন দিবস। প্রতি বছরের ন্যায় এবারও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিপুল উৎসাহ-উদ্দীপনায় পালিত হবে দিবসটি। এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই পর্যটন-উন্নয়নের মাধ্যম’। বিশ্ব পর্যটন সংস্থা (টঘডঞঙ) ২০১৭ সালকে ওহঃবৎহধঃরড়হধষ ণবধৎ ড়ভ ঝঁংঃধরহধনষব ঞড়ঁৎরংস ভড়ৎ উবাবষড়ঢ়সবহঃ (ওণঝঞ) হিসেবে পালন করছে।
দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষ্যে বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ করছে।
পর্যটন দিবস উপলক্ষ্যে বিভিন্ন টিভি চ্যানেলে নানা টকশো, প্রামাণ্য চিত্র এবং রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা শহরে বিভিন্ন পয়েন্টে পর্যটন বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শিত হবে।
এছাড়াও বিভিন্ন ট্যুরিজম এজেন্সিগুলো নানান কর্মসূচী নিয়ে দিবসটি পালন করবেন। সেরকম একটি ট্যুরিজম এজেন্সি ‘ওসাম ট্যুরিজম এন্ড ট্রাভেলস‘। দিবসটি উপলক্ষে ‘ওসাম ট্যুরিজম এন্ড ট্রাভেলস‘ ‘ওসাম ফটো কন্টেস্ট‘ এর আয়োজন করেছেন। ওসাম ট্যুরিজম এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং ডিরেক্টর মঈন উদ্দিন আকবর বলেন, ‘ছুটির দিন বা বিশেষ কোন দিবসে প্রিয় কোন জায়গায় বেড়াতেও তো যেতে পারেন, সব মিলিয়ে অনেক মজার একটা দিন পার করবেন আর আমরা চাই আপনার এই সুন্দর মুহূর্ত গুলো আরও বেশী সুন্দর করে তুলতে আরও বেশী আনন্দ দিতে আপনাকে সে জন্যই আমাদের আজকের এই ফটো কনটেস্ট।’ ‘আমাদের এই ‘ওসাম ট্যুরিজম এন্ড ট্রাভেলস’ এর উদ্যোগে ইতো মধ্যে বিভিন্ন পর্যটন কেন্দ্রতে বেড়াতে গিয়েছি। সামনে আমরা আমাদের এই প্রতিষ্ঠানের উদ্যোগে পর্যটন বিষয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবো।’