মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া’র প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্টিত

প্রকাশকাল- ২৩:১৭,জানুয়ারি ১৮, ২০১৮,চট্টগ্রাম বিভাগ বিভাগে

আমিনুল কবির,কক্সবাজার।
received_1786815738280000কক্সবাজার জেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্টান মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়ার প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে।
১৮ জানুয়ারি বৃহস্পতিবার প্রথমবারের মত দিনব্যাপি নানা কর্মসূচির মধ্যদিয়ে মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা’র মাঠে “অতীত নিয়ে বর্তমান গড়ি আগামির পথে এক হয়ে চলি, এসো মিলি প্রানের বন্ধুত্বের আহ্বানে”এই শ্লোগানকে সামনে রেখে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন অসংখ্য শিক্ষার্থী। পুনর্মিলন অনুষ্ঠানকে ঘিরে নতুন সাজে সেজেছিল মাদ্রাসার চারপাশ।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদত হোছাইন আল কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রথমে পবিত্র কুরআন তেলাওয়াত পাঠ করেন কেরাতে জাতীয় পুরস্কার প্রাপ্ত হাফেজ ওসমান গনি ও নাতে রাসুল পাঠ করেন বিটিভির নিয়মিত শায়ের আবুল মোস্তাফা।
পূষ্পমাল্য প্রদান,স্বাগত বক্তব্য ও স্মৃতিচারণ করেন ছাত্রদের মধ্য মাদ্রাসার প্রথম জিপিএ প্রাপ্ত ছাত্র ডুলাহাজারা ডিগ্রি কলেজের প্রভাষক বিকেএম নুরুল কাইছার,প্রথম ব্যাচের ছাত্র সাইফুল কাদের,ওমর ফারুক,রিয়াজ উদ্দিন ও মাকছুদুর রহমান। শিক্ষকদের মধ্যে সাবেক শিক্ষক জনাব নুরুচ্ছফা স্যার,এড.একরামুল হুদা, আরবি প্রভাষক মাওলানা জাকারিয়া,উপাধ্যক্ষ,কাজী সউম তারেক।
সভাপতির বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা শাহাদাত হোছাইন আল কাদেরী,বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার সাবেক কোষাধ্যক্ষ দেলোয়ার হোছাইন চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চেয়ারম্যান।
অনুষ্ঠানের প্রথম অধিবেশন ইরফানুল হক ও ২য় অধিবেশন বিকেএম নুৃরুল কাইছার এর সঞ্চালনায় র্যাফেল ড্র ও মধ্যাহ্ন ভোজ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শেষে পরবর্তী এক বছরের জন্য মাদ্রাসার অধ্যক্ষ মহোদয় ও সাবেক শিক্ষক জাকারিয়া ও বর্তমান শিক্ষক ওসমান স্যারের উপস্থিতিতে মিলনমেলার সভাস্থলে প্রাক্তন ছাত্র পরিষদের আংশিক কমিটি ঘোষনা করেন।
সভাপতি নির্বাচিত হন ২০০৪ ব্যাচের সাইফুল কাদের ও সাধারন সম্পাদক নির্বাচিত হন ২০০৫ ব্যাচের ডুলাহাজারা ডিগ্রি কলেজের প্রভাষক বিকেএম নুরুল কাইছার। উভয়ের সমন্বয়ে আগামি এক মাসের মধ্যে পুনাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।