মাভাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশকাল- ২১:৪০,ডিসেম্বর ৯, ২০১৭,ঢাকা বিভাগ বিভাগে

মাভাবিপ্রবি প্রতিনিধিঃ

IMG_5495

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা শনিবার বিকালে শেষ হয়েছে। শনিবার সকালে ‘সি’ ইউনিট ও বিকালে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম দিনের পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইসসহ ১৪ শিক্ষার্থীকে আটক করা হলেও দ্বিতীয় দিনের পরীক্ষায় কোন প্রকার অসুদুপায় অবলম্বনের খবর পাওয়া যায়নি। বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ.এস. এম. সাইফুল্লাহ, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, রেজিস্ট্রার ড. ইঞ্জি. মোহা. তৌহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে রোববার (আজ)-এর মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, সুষ্ঠুভাবে সবগুলো ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ও ‘বি’ ইউনিটের চেয়ে ‘সি’ ও ‘ডি’ ইউনিটের পরীক্ষায় শিক্ষার্থী উপস্থিতির হার অনেক বেশি ছিল।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, সংশ্লিষ্ট সকলের সতস্ফুর্ত সহযোগীতায় সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। অতিদ্রুত ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।
ফলাফলসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট িি.িসনংঃঁ-ধফসরংংরড়হ.ড়ৎম থেকে জানা যাবে।