মৎস্য বন্দর আলীপুরে অগ্নিকান্ডে দু’টি দোকান ভস্মিভূত ॥

প্রকাশকাল- ১৮:৩৭,আগস্ট ১০, ২০১৭,বরিশাল বিভাগ বিভাগে

kalapara pic-01 (10-08-17)সুজন মৃধা, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ॥ কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর আলীপুরে ভয়াবহ অগ্নিকা-ে দু’টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভাবে ভস্মিভূত হয়েছে। বৃহস্পতিবার আনুমানিক ভোর সাড়ে ৪টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে আলীপুর মৎস্যবন্দরের হেমায়েত ইলেক্ট্রনিক্স নামের একটি দোকানে আগুন লেগে পাশের একটি ফলের দোকান সম্পূর্ণ পুড়ে যায়। এসময় আগুন আতঙ্কে মালামাল স্থানান্তর করতে গিয়ে পার্শ্ববর্তী ৬/৭টি দোকান মালিকও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিকা-ের পর স্থানীয়রা তাৎক্ষণিক কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনে ফোন করলেও অন্তত: এক ঘন্টা পরে দুর্ঘটনা স্থলে ফায়ার সার্ভিসের গাড়ী পৌঁছায়। এতে বিক্ষুব্ধ বন্দর ব্যবসায়ীরা ফায়ার সার্ভিস কর্মীদের ওপর চড়াও হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: আনছার উদ্দিন মোল্লা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
প্রত্যক্ষদর্শী মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ফরাজী জানান, আলীপুর কেন্দ্রীয় জামে মসজিদের পাম্প চালিয়ে প্রথমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। এছাড়া মাত্র ১৭ কি.মি. রাস্তা হলেও এক ঘন্টা পর দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা পৌঁছেছে।
লতাচাপলী ইউপি চেয়ারম্যান আনছারউদ্দিন মোল্লা বলেন, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতি নিরূপণ করা না গেলেও অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মো. রেজাউল করিম দুর্ঘটনাস্থলে বিলম্বে আসার কথা অস্বীকার করে বলেন, আমরা খবর পাওয়ার ২৫ মিনিটের মধ্যে দুর্ঘটনাস্থলে পৌঁছেছি।