রোহিঙ্গাদের সহযোগীতায় পাবনার সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে-পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান

প্রকাশকাল- ১৫:৫৩,সেপ্টেম্বর ১৯, ২০১৭,রাজশাহী বিভাগ বিভাগে

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেছেন-
বিশ্ব ইতিহাসে সবচেয়ে বড় মানবতা বিরোধী কাজ চলছে মায়ানমারে। লক্ষ লক্ষ রোহিঙ্গা নারী ও শিশুসহ তাদের উপর যে নির্যাতন চলছে তা মেনে নেয়া যায় না। আলোচনা সভা, প্রচার, মানববন্ধন করে মানবতাকে জাগ্রত করতে হবে।রোহিঙ্গাদের সহযোগীতায় পাবনার সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।
তিনি আরোও বলেন- সম্প্রতি সময়ে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের মানবিক দৃঢ় অবস্থানের কারনে বিশ্ব ব্যাপী নন্দিত হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার। মায়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা লক্ষ লক্ষ রোহিঙ্গাকে খাদ্য, আশ্রয়, বাসস্থান, চিকিৎসা ও নিরাপত্তাসহ সবধরনের সহযোগীতা দেবার মাধ্যমে বিশ্ববাসীর কাছে দৃষ্ঠান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা ও তার সরকার।
মঙ্গলবার দুপুরে পাবনা জেলা পরিষদেও আয়োজনে রোহিঙ্গা বিষয়ে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের সভপাতিত্বে প্যানেল চেয়ারম্যান বিজয় ভুষন রায়ের পরিচালনায় মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন- অধ্যক্ষ প্রফেসর ড. রেজাউল করিম, অধ্যক্ষ প্রফেসর মো. শাহজাহান আলী, অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান খান, অধ্যক্ষ আব্দুল খালেক, অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাংবাদিক আব্দুল মতীন খান, সাংবাদিক আখিনুর রহমান রেমন, সাংবাদিক হাবিবুর রহমান স্বপন, সাংবাদিক আমিনুর রহমান খান, শহীদুর রহমান শহীদ, কাণিজ ফাতেমা পুতুল, হাসিনা আক্তার রোজী, আল মাহমুদ,অদ্যনাথ , আব্দুল করিম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রধান শিক্ষক ।
আগামী ২৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ টায় রফিকুল ইসলাম বকুল পৌর শিলনায়তনে সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। সকল শিক্ষা প্রতিষ্টানসহ সকলকেই উপস্থিত থাকার অনুরোধ করা হয়েছে। মানববন্ধনে সময় উপস্থিত থাকবেন পাবনা-৫ আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স।