হরিপুরে অনুমোদনহীন জা¡লানী ব্যবসা জমজমাট

প্রকাশকাল- ২২:০৬,অক্টোবর ১৭, ২০১৭,রংপুর বিভাগ বিভাগে

জে.ইতি হরিপুর ঠাকুরগাও প্রতিনিধিঃ
হরিপুর উপজেলার আনাচে কানাচে এবং সদর উপজেলার প্রানকেন্দে গড়ে উঠেছে অনুমোদনহীন জা¡লানীদ্রব অবৈধ পেট্রলের দোকান । কিছু অসাধু ব্যবসায়ী দিনের পর দিন পেট্রলের এই অবৈধ ব্যবসা রমরমা ভাবে চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ লাইসেন্সধারী সঠিক ব্যবসায়ীদের।
সুত্রে জানা যায়, বৈধভাবে একটি পেট্রলের দোকান চালাতে দরকার হয় জেলা প্রসাশকের নো-অবজেকশন সনদ, বিস্কোরক অধিদপ্তর থেকে সনদ এবং ট্রেড লাইসেন্স।্ উপরোক্ত কাগজ সংগ্রহ করে তবেই না জ্বালানি দ্রব পেট্রল সংগ্রহ করা যাবে।
সরেজমিনে দেখা যায়,অধিকাংশ পেট্রল ব্যবসায়ীদের কাছে নেই বৈধ কোন কাগজপত্র। তারা শুধু ট্রেড অথবা একটি ফায়ার লাইসেন্স দিয়ে এই ব্যবসা চালিয়ে যাচ্ছে ।
উপজেলার বিভিন্ন পয়েন্টে যেমন,কাঠালডাঙ্গীবাজার,ধীরগঞ্জবাজার, কালিগঞ্জবাজার,চৌরঙ্গীবাজার,ঠাকিঠকিমোড়,বনগাওবাজার,বটতলীমোড়,কামারপুকুর, যাদুরাণীবাজার,জামুনবাজার,তোরড়াবাজার,মনাটলিবাজার, এবং উপজেলা সদরসহ বিভিন্ন দোকানের সমনে টেবিলের উপর বিক্রির জন্য রয়েছে পানির ক্যান ভর্তি পেট্রল , যা আইনের সম্পূর্ণ পরিপন্থী এবং বাংলদেশ পেট্রোলিয়াম ও বিস্কোরক আইনে দন্ডনীয় ্অপরাধ।
সচেতন মহল দাবি করে বলেন, পেট্রল ও জ্বালিনি দ্রব যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা তাই প্রসাশনের নজরদারি বারানো দরকার ।
এবিষয়ে উপজেলা র্নিবাহি অফিসার এমজে আরিফ বেগ জানায়, এ ধরনের আমরা কোন পদক্ষেপ নিইনি তবে ব্যবসাহীদের তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধেআইনগত পদক্ষেপ নিব