মেনু

পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জাতীয় প্রবাসী দিবস ও জব ফেয়ার অনুষ্ঠিত

আর কে আকাশ, পাবনা : ‘প্রবাসী কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার, প্রবাসী স্বজন তারা উন্নয়নে সমান অংশীদার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনায় জাতীয় প্রবাসী দিবস উদযাপন এবং জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় ও ওয়েল ফেয়ার সেন্টারের আয়োজনে এবং পাবনা জেলা প্রশাসকের সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি ও জব ফেয়ার মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফ আহম্মেদ। বর্ণাঢ্য র‌্যালিটি পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ক্যাম্পাস পদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফ আহম্মেদ।
পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মো. মকছেদুল আলমের সভাপতিত্বে ও একাডেমীক ইনচার্জ অমল কুমারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ডিএমও এর সরকারী পরিচালক অধ্যক্ষ মো. আখলাক-উজ্জামান, ওয়েলফেয়ার সেন্টারের সরকারী পরিচালক মো. আবু সাঈদ, কফিল উদ্দিন রিক্রুটিং এজেন্সি ও হজ্জ্ব গ্রুপের চেয়ারম্যান ড. এম. এম. কফিল উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফ আহম্মেদ বলেন, প্রবাসীরা হচ্ছে আমাদের রেমিট্যান্স যোদ্ধা, তারা বাংলাদেশের গৌরব। প্রবাসীদের সম্মান ও মর্যাদার চোখে দেখতে হবে।
আলোচনা সভায় কফিল উদ্দিন রিক্রুটিং এজেন্সি ও হজ্জ্ব গ্রুপের চেয়ারম্যান ড. এম. এম. কফিল উদ্দিন- বিদেশে যেতে কি প্রক্রিয়া ও কোন কোন এজেন্সীর সাথে যোগাযোগ করতে হবে, দালালের খপ্পরে পড়লে কি করনীয়? বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের অবদানসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। উক্ত জব ফেয়ারে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
উল্লেখ্য গত বছরের ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস করার প্রস্তাব অনুমোদন করে মন্ত্রিসভা। মন্ত্রিপরিষদ বিভাগ দিবসটিকে ‘খ’ শ্রেণিভুক্ত করে পরিপত্র জারি করে। এরই পরিপ্রেক্ষিতে প্রথমবারের মতো দেশে জাতীয় প্রবাসী দিবস উদযাপিত হয়।