মেনু

পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতির পদ বাণিজ্যের অডিও ভাইরাল

 // পাবনা প্রতিনিধিঃ
পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আহমেদ শরিফ ডাবলুর বিরুদ্ধে টাকার বিনিময়ে পদ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত মুঠোফোনে কথোকথপনের বেশ কয়েকটি অডিও ভাইরাল হয়েছে। এনিয়ে জেলা জুড়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এ ঘটনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ কারণ দর্শানো নোটিশ দিয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরিফ ডাবলুকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে সকল অভিযোগের বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।

ভাইরাল হওয়া কথোপথনে জানা যায়, চাটমোহর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন নিয়ে সভাপতি প্রার্থী এসএম আব্দুল মান্নান জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরিফ ডাবলুর কাছ থেকে ৫ লাখ টাকা ফেরতের দাবি করেন, ডাবলু সেই টাকা ফেরত দিতেও স্বীকার করেন। ওই কমিটিতে মনিরুল ইসলাম মনিকে টাকার বিনিময়ে সভাপতি পদ দেয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। এছাড়াও বিভিন্ন নেতাদের সঙ্গে কমিটি সংক্রান্ত লেনদেনের একাধিক অডিও ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া অভিওর বিষয়ে এসএম আব্দুল মান্নান বলেন, চাটমোহর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বানানোর কথা বলে গত রমজানের ঈদের আগে আমার থেকে ৫ লাখ টাকা নেয়। শুধু আমার থেকে নয় হাজারো নেতাকর্মীদের থেকে পদ দেওয়ার কথা বলে ডাবলু সাহেব টাকা নিয়ে থাকেন। মাত্র দু-একজনের কাছ থেকে থেকে টাকা নেওয়ার বিষয় প্রকাশ্যে আসছে। আমরা চাই এ ঘটনার সঠিক তদন্ত হোক। তদন্তে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। বর্তমান সভাপতি মনিরুল ইসলাম মনিকে ১০ লাখেরও বেশি টাকা দিয়ে পদ দেওয়া হয়েছে। আর এই টাকা ডাবলুভাইসহ আ.লীগের বড় বড় নেতারা ভাগ পেয়েছে।

এবিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরিফ ডাবলু বলেন,  আমি টাকা নিয়েছি এটা সত্য, তবে টাকাগুলো হাওলাত নিয়েছি, আমার নামে থাকা অগ্রণী ব্যাংকের  ঋন পরিশোধের জন্য। এ ব্যাপারে কেন্দ্র আমার কাছে কৈফিয়ত চাইলে আমি লিখিত জবাব কেন্দ্রের কাছে দিয়ে এসেছি। তারা যে সিদ্ধান্ত নেবে সেটা আমি মেনে নিবো।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, ‘আমরা তার বিরুদ্ধে  অভিযোগ পেয়েছি। তাকে কারন দর্শানে নোটিশ দেওয়া হয়েছে।বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে আমরা সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করবো।’